1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে পাহাড়তলী থানার আলোচিত ও চাঞ্চল্যকর হত্যাচেষ্টা মামলার আসামি মোঃ শামসুল আলম রানা সহ  গ্রেফতার-০২

  • আপডেট সময়ঃ সোমবার, ২৪ জুন, ২০২৪
  • ২০ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার সহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনী, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

 

মামলার বাদী মোঃ ফারুক চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানাধীন সিগন্যাল কলোনী’র বাসিন্দা। দীর্ঘদিন যাবৎ একই কলোনীর ফরহাদুন নুর এর সাথে তার জমি সংক্রান্তে বিরোধ চলে আসছিল। উক্ত বিরোধের জের ধরে গত ১৮ জুন ২০২৪ ইং তারিখ ফরহাদুন নুর এর অনুসারী মোঃ শামছুল আলম রানা প্রকাশ রানা মির্জা এবং তার অন্যান্য সহযোগীরা পূর্বপরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে বাদীর শ্যালক ভিকটিম মোঃ আলাউদ্দিন প্রকাশ আওলাদ’কে হত্যার উদ্দেশ্যে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন স্থানে গুরুতর রক্তাক্ত জখম করে। এসময় ভিকটিমের চিৎকার শুনে বাদী মোঃ ফারুক এবং আশপাশের লোকজন এগিয়ে আসলে মোঃ শামছুল আলম রানা তাদের হত্যার হুমকি প্রদান করে চলে যায়। পরবর্তীতে আহত ভিকটিমকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

 

  উক্ত ঘটনায় ভিকটিমের ভগ্নিপতি মোঃ ফারুক বাদী হয়ে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানায় ০৭ জন এজাহারনামীয় এবং অজ্ঞাতমনামা আরও ২/৩ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-১২, তারিখ- ১৮ জুন, ২০২৪ ইং, ধারা- ১৪৩/৩২৩/৩২৪/৩২৬/ ১১৪/৫০৬ পেনাল কোড ১৮৬০।

  র‌্যাব-৭, চট্টগ্রাম সূত্রে বর্ণিত মামলার এজাহারনামীয় পলাতক আসামিদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি এবং ছায়াতদন্ত অব্যাহত রাখে। নজরদারির এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপনসূত্রে জানতে পারে যে, বর্ণিত মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ শামছুল আলম রানা প্রকাশ রানা মির্জা চট্টগ্রাম মহানগরীর সাগরিকা মোড় এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে  র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ২৩ জুন ২০২৪ ইং তারিখ  আনুমানিক ২০০০ ঘটিকায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি ১। মোঃ শামছুল আলম রানা প্রকাশ রানা মির্জা, পিতা-মোঃ মোবারক হোসেন, সাং-পাত্তি হাতেম, থানা-মুরাদনগর, জেলা-কুমিল্লা, বর্তমানে-সিগন্যাল কলোনী, থানা-পাহাড়তলী, জেলা-চট্টগ্রাম’কে আটক করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামি মোঃ শামছুল আলম রানার দেওয়া তথ্যমতে অপর একটি আভিযানিক দল গত ২৩ জুন ২০২৪ ইং তারিখ  আনুমানিক ২১০০ ঘটিকায় চট্টগ্রাম মহানগরীর আকবর শাহ থানাধীন রেলওয়ে আবাসিক এলাকা থেকে ০৩নং এজাহারনামীয় আসামি ২। ফজলুল কাদের রাজু (৪০), পিতা-নুরুল হুদা, সাং-সিগন্যাল কলোনী, থানা-পাহাড়তলী, জেলা-চট্টগ্রাম’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিদের জিজ্ঞাসাবাদে তারা বর্ণিত মামলার ০২ এবং ০৩ নং এজাহারনামীয় পলাতক আসামি মর্মে স্বীকার করে এবং  আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে আত্মগোপন করে আসছিল বলে জানায়।

 

গ্রেফতারকৃত আসামিদের সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাদেরকে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানায় হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......